খাঁটি মধু চেনার উপায় (ভিডিও সহ) - পিঁপড়া পরীক্ষা

pipra porikkha, khati modhu chenar upay, খাঁটি মধু চেনার উপায়, পিঁপড়া পরীক্ষা

পিঁপড়া খাঁটি মধু খায় নাকি ভেজাল মধু খায়? মধুতে পিঁপড়া উঠলে, সেই মধু খাঁটি না ভেজাল? মধুতে লাল পিঁপড়া উঠে নাকি কালো পিঁপড়া? ছোট পিঁপড়া নাকি বড় পিঁপড়া?

ইত্যাদি প্রশ্ন নিয়ে আজকে আপনাদের সাথে আছি আমি আলামিন ( একজন মধু গবেষক)। মধু নিয়ে দীর্ঘদিন গবেষণা করে আমি যেই অবিজ্ঞতা অর্জন করেছি আল্লাহর ইচ্ছাই, আজকে আপনাদের কে আমি সেটাই দেখাতে যাচ্ছি লাইভ ভিডিও এর মাধ্যমে ইনশাআল্লাহ্‌। আশাকরি আপনারা এখান থেকে খাঁটি মধু চেনার উপায় সম্পর্কে সঠিক তথ্যটি পাবেন ইনশাআল্লাহ্‌।

অবশ্যই পড়ুনঃ খাঁটি মধু চেনার ১০০% কার্যকরী উপায় জেনে নিন ২ জন বিশেষজ্ঞ এর কাছ থেকে

পিঁপড়া পরীক্ষার ভিডিও - মধু বিক্রেতা আলামিন


উপরের ভিডিও থেকে আপনারা জানতে পারলেন যে, পিঁপড়া খাঁটি মধুও খায় এবং ভেজাল মধুও খায়। ছোট পিঁপড়া, বড় পিঁপড়া, লাল পিঁপড়া, কালো পিঁপড়া ইত্যাদি যে কোনো পিপড়াই মধু খেতে পারে। তাহলে এখানে একটি প্রশ্ন আপনাদের মাথাই আসতেই পারে, তাহলো Google ও Youtube এ প্রচুর পরিমানে ভিডিও আছে যেখানে দেখানো হয়েছে যে পিঁপড়া খাঁটি মধু খায় না।

জি ভাই/বোন, আপনার কথা একদম সঠিক। অনেক ভিডিও এবং ওয়েবসাইট আছে যেখানে বলা হয়েছে, পিঁপড়া খাঁটি মধু খায় না। কিন্তু আপনারা আর একটু সময় নিয়ে এই বিষয়টি নিয়ে আরও খোঁজা খুঁজি করলে দেখবেন যে, অনেক যায়গাই বাতিক্রম কথা বলা হয়েছে। সেইসব যায়গায় বলা হয়েছে, পিঁপড়া খাঁটি মধু খায়। তাহলে কি বুঝলেন? একেক যায়গায় একেক রকমের কথা বলা হয়েছে। এর মধ্যে কোনটি সঠিক আর কোনটি বেঠিক এইটা বুঝে নেওয়াই সমস্যা সাধারণ মানুষের।
আমি এই ভিডিও তে সঠিক তথ্য দিয়ে প্রমাণ করেছি, পিঁপড়া খাঁটি মধুও খায় এবং ভেজাল মধুও খায়।
 আশাকরছি আপনারা সঠিক বিষয়টি বুঝতে পেরেছেন ইনশাআল্লাহ্‌। খাঁটি মধু চেনার উপায় নিয়ে নিয়ে আরও বিভিন্ন পোস্ট দেখতে আমাদের ব্লগে নিয়েমিত ভিজিট করুন এবং আমাদের ইউটিউব চ্যানেল থেকে ঘুরে আসুন। আমার সাথে যোগাযোগ করতে চাইলে আমার নাম্বারে (01869-663242) কল করুন অথবা ফেসবুকে ম্যাসেজ দেন।

আপনারা দুয়া করবেন, আমার কাজ যেনো আল্লাহ কল্যাণময় এবং সহজ করে দেন। আল্লাহর সন্তুষ্টির জন্যই করতে পারি। আপনাদের জন্যও দুয়া রইলো।

বিঃদ্রঃ মধু কিনতে ও মধু সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে যোগাযোগ করুনঃ

Comments